Samsung Galaxy Watch 3

সামসুং লঞ্চ করলো Samsung Galaxy Watch 3, যা ডাক্তারির কাজ করবে।

Samsung Smartphone Tech News Technology Watch বাংলা খবর বাংলা টেক নিউজ

Samsung Galaxy Watch 3- অনুষ্ঠিত হয়ে গেল The Galaxy Unpacked Event। কোম্পানি এই ইভেন্টে বিভিন্ন Galaxy ডিভাইস লঞ্চ করেছে, এর মধ্যে Samsung Galaxy Watch 3 ঘড়ি হল অন্যতম। এই স্মার্ট ওয়াচটি লঞ্চ করা হয়েছে দুটি সাইজে– 41 মিলিমিটার এবং 45 মিলিমিটার মডেলে।

৬ই আগস্ট থেকে কিছু দেশে Samsung Galaxy Watch 3 প্রি-অর্ডার এর জন্য উপলব্ধ করা হয়েছে। আসুন তাহলে দেখেনি কোম্পানি এই Watch 3 এ কি কি ফিচার দিয়েছে এবং দাম কত রেখেছে।

আরও পড়ুনঃ আমেরিকারন কোম্পানি AVITA ভারতে নিয়ে এসেছে নতুন ল্যাপটপ AVITA Liber V, দেখেনিন ফিচার।

Samsung Galaxy Watch 3 ফিচারঃ

প্রথমে দেখা যাক ৪৫ মিলিমিটার মডেলের ফিচার। এই মডেলে দেওয়া হয়েছে 1.4 ইঞ্চির রাউন্ড টাচস্ক্রিন ডিসপ্লে, যার সাথে দেওয়া হয়েছে 340 মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী। এই ঘড়িটির ডিসপ্লে হল অ্যামোলেড এবং এতে করনিং গরিলা গ্লাস প্রটেকশন দেওয়া হয়েছে।

Samsung Galaxy Watch 3এদিকে, 41 মিলিমিটারের মডেলে থাকছে 1.2 ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে এবং 247 মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। এর স্ক্রীন এ বেবহার করা হয়েছে করনিং গরিলা গ্লাস।

Samsung Galaxy Watch 3 ঘড়িটি চলবে Tizen OS 5.5 এর ওপরে এবং এতে দেওয়া হয়েছে 1GB RAM এবং 08GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়া এই ওয়াচে দেওয়া হয়েছে এক্সিনোস 9110 Dual Core 1.15 গিগাহার্জ চিপসেট। এই নতুন স্মার্টওয়াচ এসেছে দুটি ভ্যারিয়েন্টে – প্রথমটি Wi-Fi এবং Bluetooth কানেকশন দেওয়া হয়েছে এবং দ্বিতীয়টি রয়েছে LTE কানেকশন।

আরও পড়ুনঃ আমেরিকারন কোম্পানি AVITA ভারতে নিয়ে এসেছে নতুন ল্যাপটপ AVITA Liber V, দেখেনিন ফিচার।

এটিতে Wifi 802.11 b/g/n এবং Bluetooth 5.0 সাপোর্ট করবে। অন্যদিকে, LTE মডেল ঘড়িটি তে রয়েছে eSIM সাপোর্ট এবং 4G কানেক্টিভিটি অপশন। সাথে GPS অনবোর্ড ফিচারও দেওয়া হয়েছে। Samsung Galaxy Watch 3 এর সার্কুলার ডায়ালে পাওয়া যাবে রোটেটিং বেজেল এবং সাইডে দেওয়া হয়েছে দুটি বাটন। বাটনের সাথে সাথে থাকছে একটি মাইক্রোফোন। এছাড়াও স্পিকার এবং মাইক দেওয়া হয়েছে, যার মাধ্যমে ইউজাররা সরাসরি স্মার্টওয়াচ এর মাধ্যমে কল করতে পারবে। এছাড়াও রয়েছে স্যামসাং এর বিক্সবি ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

Galaxy Watch 3 SpO2 সেন্সর, অ্যাটমোস্ফিয়ারিক প্রেসার সেন্সর, জিপিএস অ্যান্টেনা, জাইরো সেন্সর, ব্যারোমিটার, টাচস্ক্রিন অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, এবং স্পিকারের সাথে লঞ্চ করা হয়েছে। এছাড়া এই স্মার্টওয়াচটি ইউজারদের ব্লাড প্রেসার এবং হার্ট রেট মাপতে পারবে। সাথে সাথে স্লিপ মনিটরিং করতে পারবে।

SpO2 সেন্সরের মাধ্যমে আপনি জেনে নিতে পারবেন, যে আপনার রক্তে বর্তমানে কতটা অক্সিজেন লেভেল রয়েছে। যদি কোন ব্যাক্তি করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হয়, তাহলে তার শরীরে অক্সিজেন লেভেল অনেকটা কমে যায়। তাই এই সেন্সর দিয়ে আপনি কিছুটা আন্দাজ করতে পারবেন যে আপনার শরীরে করোনা সংক্রমণ হয়েছে কি না।

এছারা আরও অনেক গুরুত্বপূর্ণ ফিচার রয়েছে এই Samsung Galaxy Watch 3 ঘড়িতে। এই স্মার্টওয়াচটির একটি বিশেষ ফিচার হলো, ট্রিপ বা ফল ডিটেকশন। এই ফিচারের মাধ্যমে আপনি অজ্ঞান হওয়ার সঙ্গে সঙ্গে সেট করা নম্বরে একটি মেসেজ চলে যাবে। এই মেসেজ তখন যাবে যখন আপনি এক মিনিটের মধ্যে একেবারও রেসপন্স করবেন না আপনার শরীর যখন খুব খারাপ হবে। এই ফিচারের সাহায্যে ১ মিনিটের জন্য আপনার ঘড়িতে অ্যালার্ম বাজবে এবং তার মধ্যে আপনি যদি রেসপন্স না করেন তাহলে ওই মেসেজ চলে যাবে।

Samsung Galaxy Watch 3 দামঃ

এই নতুন Samsung Galaxy Watch 3 এর 41 মিলিমিটার মডেলের দাম 399.99 ডলার, যা ভারতীয় মুদ্রায় 29,921 টাকা। এবং 45 মিলিমিটার মডেল ঘড়ির দাম 429 ডলার, যা ভারতে 32,100 টাকার সমান।

এই ঘড়ি দুটিকে স্টেইনলেস স্টিল এবং টাইটানিয়াম ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। 41 মিমি ভ্যারিয়েন্ট ঘড়িটি তামাটে ও সোনালি রঙে পাওয়া যাবে। আবার 45 মিমি ভ্যারিয়েন্ট এর ঘড়িটি পাওয়া যাবে কালো এবং সোনালি রঙে।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে Redmi এর সবথেকে সস্তা স্মার্টফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *