5GAndroidMobile phoneSamsungSmartphoneTech NewsTechnologyবাংলা খবরবাংলা টেক নিউজ

5G ও 5000mAh ব্যাটারি নিয়ে লঞ্চ হল Samsung Galaxy A42 স্মার্টফোন।

Samsung Galaxy A42 5G SmartphoneSamsung Galaxy A42 5G ও 5000mAh ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে। দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন নির্মাতা কোম্পানি Samsung নতুন 5G স্মার্টফোন Galaxy A42 গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে। ফোনটিতে চারটি ক্যামেরা ও আমোলেড ডিসপ্লে নিয়ে বাজারে এসেছে।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৭ এবং ৭ প্রো স্মার্টফোন।

এছাড়া এই ফোনটিতে 5000mAh পাওয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। সামসুং কোম্পানি কিছুদিন আগে বাজারে Samsung Galaxy A51 5G ফোনটিকে লঞ্চ করেছিল। এবার এনেছে Samsung Galaxy A42 5G স্মার্টফোন।

Samsung Galaxy A42 5G Smartphone

Samsung Galaxy A42 5G ফোনটির দাম সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি। তবে আশা করছি ফোনটির দাম ২৫,০০০ টাকার মধ্যে থাকবে। ফোনটিকে কবে ভারতের বাজারে আনা হবে সেই সম্পর্কে কোন ইনফর্মেশন প্রকাশ করেনি।

Samsung Galaxy A42 5G ফোনে দেওয়া থাকবে ৬.৬ ইঞ্চির সুপার আমোলেড ডিসপ্লে। ফোনটির মধ্যে এক্সিনোস বা স্নাপড্রাগন ৬০০ প্রসেসর দেওয়া হতে পারে। এতে দেওয়া থাকতে পারে ৪৮মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ। এই ফোনের মধ্যে থাকবে Wi-Fi, Bluetooth, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ও ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ারের জন্য ফোনে থাকবে ফাস্ট চারজিং যুক্ত ৫০০০এমএএইচ এর ব্যাটারি।

এতে 48-মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, 08-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-লেন্স, 02-মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং একটি 2-মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। এতে এলইডি লাশ লাইট দেওয়া থাকবে। এই কামেরার ইমেজ রেজুলসন ৮০০০পিক্সেল বাই ৬০০০পিক্সেল। এর ডিসপ্লের মধ্যে দেওয়া থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সেলফির জন্য সামনে দেওয়া থাকতে পারে ২০মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

আরও পড়ুনঃ ১০০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Gionee M30 স্মার্টফোন, দাম ১৫ হাজারের মধ্যে।

ফোনটিকে কোম্পানি ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি স্টোরেজের সাথে লঞ্চ করবে। এতে মেমোরি কার্ড এর জন্য মাইক্রো-এসডি স্লট দেওয়া হয়েছে। ৫১২জিবি পর্যন্ত মাইক্রো-এসডি কার্ড লাগান যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button