Samsung Galaxy Book Flex 5G Laptop

5G নেটওয়ার্ক এর সাথে Samsung বাজারে নিয়ে এসেছে Galaxy Book Flex 5G ল্যাপটপ।

5G Laptop Samsung Tech News বাংলা খবর বাংলা টেক নিউজ

Samsung Galaxy Book Flex 5G Laptopদক্ষিণ কোরিয়ান প্রযুক্তি কোম্পানি Samsung বাজারে নিয়ে এসেছে 5G ল্যাপটপ Galaxy Book Flex 5G। কোম্পানি কিছু দিন আগে একটি ইভেন্টে এই ল্যাপটপ লঞ্চ করার কথা ঘোষণা করেছিল। সেইমতো কোম্পানি নিয়ে এসেছে Samsung Galaxy Book Flex 5G নামের ২ ইন ১ ল্যাপটপ।

এই ল্যাপটপটির কিছু স্পেসিফিকেশন বাজারে প্রকাশিত হলেও এর দাম সম্পর্কে এখনও কোন সঠিক তথ্য পাওয়া যায়নি। তাহলে জেনে নেওয়া যাক ডিভাইসটির কিছু স্পেসিফিকেশন সম্পর্কে।

আরও পড়ুনঃ ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৭ এবং ৭ প্রো স্মার্টফোন।

Galaxy Book Flex 5G স্পেসিফিকেশন 

এই ল্যাপটপটির প্রধান বৈশিষ্ট্য হল 5G কানেক্টিভিটি। এই ডিভাইসের সাহায্যে গ্রাহকরা খুব সহজেই লাইভস্ট্রিম করতে পারবে, যেকোনো সাইজের ডকুমেন্ট ডাউনলোড বা শেয়ার করতে পারবেন। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে, এটি জেনারেশন ১১ তম Intel Core i5 ও Core i7 প্রসেসরে উপলব্ধ করা হয়েছে। এছাড়া এতে রয়েছে Intel Iris X গ্রাফিক্স।

পাওয়ার এর জন্য এতে দেওয়া হয়েছে ৬৯.৭ ওয়াট-আওয়ার ব্যাটারি। কানেক্টিভিটির জন্য এতে পেয়ে যাবেন Wi-Fi 802.11 ac, Bluetooth 5.1 version, Thunderbolt 4, SB-C, USB 3.0, মাইক্রোফোন ও হেডফোন, HDMI, UFS ইত্যাদি। এর মধ্যে এসডি ও সিম স্লট দেওয়া হয়েছে। ল্যাপটপটিকে সুরক্ষিত রাখার জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর মধ্যে ১৩মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে, যার সাহায্যে আপনি ভিডিও কলিং বা ফোটো তুলতে পারবেন। এতে ৩টি USB পোর্ট দেওয়া হয়েছে।

galaxy Book Flex 5G ল্যাপটপ এ দেওয়া হয়েছে ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি+ টাচস্ক্রীন ডিসপ্লে। এর স্ক্রীন রেজুলসন ১০৮০ পিক্সেল বাই ১৯২০ পিক্সেল। এতে পেয়ে যাবেন ১৬জিবি র‍্যাম এবং ৫১২জিবি SSD স্টোরেজ। এর মধ্যে দেওয়া হয়েছে ব্যাকলিক কীবোর্ড এবং Samsung S পেনের ফিচার। এতে Windows 10 অপারেটিং সিস্টেম বেবহার করা হয়েছে।

আরও পড়ুনঃ ১০০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Gionee M30 স্মার্টফোন, দাম ১৫ হাজারের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *