5GLaptopSamsungTech BanglaTech NewsTech News IndiaTechnologyটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Samsung নিয়ে এসেছে Galaxy Book Go 4G এবং Book Go 5G ল্যাপটপ

Samsung কোম্পানি দুটি নতুন এন্ট্রি-লেভেলের ল্যাপটপের ওপর থেকে পর্দা উঠিয়েছে। যেগুলি হল Samsung Galaxy Book Go 4G এবং Samsung Galaxy Book Go 5G । এই ল্যাপটপ দুটিকে দুর্দান্ত ফিচার ও উন্নত চিপসেটের সাথে বাজারে নিয়ে এসেছে।

Samsung Galaxy Book Go 4g and 5g laptop

আরও পড়ুনঃ Mi 11X 5G স্মার্টফোনে পাওয়া যাচ্ছে ব্যাপক ছাড়! HDFC Bank-এর গ্রাহকদের জন্য ক্যাশব্যাক অফার

এই ল্যাপটপটির 4G ভার্সন এ LTE বা 4G সাপোর্ট, Wi-Fi এবং Qualcomm Snapdragon 7c Gen 2 প্রসেসর বেবহার করা হয়েছে। এদিকে Samsung Galaxy Book Go 5G ল্যাপটপতে দেওয়া হয়েছে 5G নেটওয়ার্ক কানেকশন ও শক্তিশালী Qualcomm Snapdragon 8cx Gen 2 চিপসেট।

ল্যাপটপ দুটিকে একাধিক স্টোরেজ অপশন এবং অ্যাপ সাপোর্ট সহ উপলব্ধ করা হয়েছে। তাহলে চলুন একনজরে দেখে নেওয়া যাক Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপের স্পেসিফিকেশন, ফিচার এবং দাম কত।

আরও পড়ুনঃ আরও একবার দাম কমানো হয়েছে Poco C3 ফোনের, দাম শুরু 6,999 টাকা থেকে

Samsung Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপ ফিচার

ফিচারের দিক থেকে Samsung-এর Galaxy Book Go 4G এবং Galaxy Book Go 5G ল্যাপটপ দুটির মধ্যে তেমন কোনো পার্থক্য নেই, পার্থক্য শুধুমাত্র চিপসেটে। Galaxy Book Go ল্যাপটপে দেওয়া হয়েছে 14 ইঞ্চির TFT FHD। যার স্ক্রীন রেজুলেশন 1,080 পিক্সেল বাই 1,920 পিক্সেল এবং 16:9 আসপেক্ট রেশিও।

4G কানেক্টিভিটির ল্যাপটপটিতে Adreno 618 গ্রাফিক্স সহ 8NM Snapdragon 7c Gen 2 প্রসেসর দেওয়া হয়েছে। এদিকে এর 5G ভার্সন যুক্ত ল্যাপটপটিতে 7NM Snapdragon 8cx Gen 2.5 প্রসেসর বেবহার করা হয়েছে। ল্যাপটপ দুটির মধ্যে Windows 10 Home বা Pro ব্যবহার করা হয়েছে।

কানেক্টিভিটির জন্য ল্যাপটপ (ভ্যারিয়েন্ট) দুটিতে, LTE/4G, Wi-Fi 5 এবং ব্লুটুথ 5.1 সাপোর্ট পাওয়া যাবে। পোর্ট অপশন হিসাবে এগুলিতে, একটি ইউএসবি 2.0 টাইপ-এ পোর্ট, দুটি ইউএসবি 3.2 টাইপ-সি পোর্ট, 2×2 MIMO, একটি ন্যানো সিম কার্ড স্লট এবং একটি 3.5 মিমি হেডফোন বা মাইক্রোফোন কম্বো জ্যাক অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও পড়ুনঃ Nubia Z30 Pro লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ক্যামেরা এবং ব্যাটারি ১৫ মিনিটে হবে ফুল চার্জ

দুটি ল্যাপটপে 6 GB বা 8 GB LPDDR4x RAM দেওয়া থাকবে। ল্যাপটপ দুটিকে দুটি স্টোরেজ অপশন পাওয়া যাবে, যেগুলি হল 4GB  RAM ও 64 GB SSD স্টোরেজ এবং 8 GB RAM ও 128GB SSD স্টোরেজ। ল্যাপটপ দুটির স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়িয়ে নেওয়া যাবে।

এর মধ্যে রয়েছে 42.3Wh পাওয়ারের ব্যাটারি, যা ইউএসবি টাইপ-সি পোর্ট এবং 25W ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। ভিডিও কলিং-এর জন্য ল্যাপটপে পাওয়া যাবে এইচডি ক্যামেরা। এছাড়া, উৎকর্ষমানের সাউন্ড সরবরাহের জন্য এতে দেওয়া হয়েছে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ 1.5 ওয়াটের দুটি স্টেরিও স্পিকার।

Samsung Galaxy Book Go এবং Galaxy Book Go 5G ল্যাপটপের দাম

Samsung Galaxy Book Go ল্যাপটপের Wi-Fi ভার্সান বা LTE/4G ভার্সানটির দাম 349 ডলার বা ভারতীয় মুল্যে প্রায় 25,600 টাকা থেকে শুরু। Galaxy Book Go 5G কানেক্টিভিটির ল্যাপটপটির দাম সম্পর্কে কোনো তথ্য এখনও জানা যায়নি। তবে আশা করা হচ্ছে যে খুব শীঘ্রই ল্যাপটপদুটিকে বিভিন্ন দেশে উপলব্ধ করা হবে। এই 5G ভার্সন ল্যাপটপটিকে চলতি বছরের শেষ কোয়ার্টারে নিয়ে আসা হতে পারে।

আরও পড়ুনঃ 7 হাজার টাকার কমে লঞ্চ হতে পারে Gionee Pro Max স্মার্টফোন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close