AndroidMobile phoneSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTecnoটেকনোলজি নিউজবাংলা খবরবাংলা টেক নিউজ

ভারতে বাজারে Tecno Spark 8 স্মার্টফোনের 3GB RAM ও 32GB স্টোরেজ মডেল লঞ্চ হল

Tecno Spark 8 ফোনটিকে এই বছরের সেপ্টেম্বর মাসেই ভারতে লঞ্চ করেছিল। এবার এই ফোনের একটি নতুন স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে। সেপ্টেম্বর মাসে ভারতের বাজারে যে Tecno Spark 8 স্মার্টফোন লঞ্চ হয়েছিল, তার থেকে এই নতুন মডেলে শুধু যে RAM ও ইন্টারনাল স্টোরেজের দিক থেকেই আলাদা এমনটা নয়। তার সঙ্গে রয়েছে আলাদা প্রসেসর, বড় ডিসপ্লে এবং ডিজাইন পাতলা।

Tecno Spark 8 smartphone
Tecno Spark 8 smartphone

আরও পড়ুনঃ Nokia X100 স্মার্টফোন 5G সাপোর্ট ও 48 মেগাপিক্সেল ক্যামেরা সহ লঞ্চ হল

এই ফোনের মধ্যে এক থাকছে ক্যামেরা, ব্যাটারি এবং কালার অপশন। এছাড়াও, প্রিমিয়াম ফিলের জন্য এই লেটেস্ট মডেলে রয়েছে মেটাল কোডিং ডিজাইন।

ভারতের বাজারে Tecno Spark 8 স্মার্টফোনের 3GB RAM ও 32GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 9,299 টাকা রাখা হয়েছে। এই ফোনটিকে আতলান্তিক ব্লু, আইরিস পার্পল এবং তুর্কোইজ সিয়ান কালার ভেরিয়েন্টে পাওয়া যাবে। সেপ্টেম্বরে Tecno Spark 8 ফোনের যে 2GB RAM ও 64GB স্টোরেজ ভেরিয়েন্ট বাজারে লঞ্চ হয়েছিল, তার দাম 7,999 টাকা।

আরও পড়ুনঃ Oppo A16k স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল ব্যাটারি ও 13 মেগাপিক্সেল ক্যামেরা

Tecno Spark 8 ফোন ফিচার

এই ফোনে পেয়ে যাবেন 6.56 ইঞ্চির HD+ ডট নচ ডিসপ্লে, যার স্ক্রীন রেজুলসন 720 পিক্সেল বাই 1612 পিক্সেল, অ্যাসপেক্ট রেশিও 20.15:9 এবং পিক ব্রাইটনেস 480 নিটস। ডুয়াল সিম সাপোর্টেড এই স্মার্টফোনটি Android 11 অপারেটিং সিস্টেম ভিত্তিক HiOS v7.6 দ্বারা চলবে।

পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে অক্টা-কোর MediaTek Helio G25 গেমিং প্রসেসর। এই প্রসেসরের ক্লক স্পিড 2.0GHz এবং পেয়ার করা রয়েছে 3GB RAM-এর সাথে। এতে 32GB পর্যন্ত eMMC 5.1 অনবোর্ড স্টোরেজ দেওয়া হয়েছে। এছাড়াও এই ফোনে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার সাহায্যে ফোনের ইন্টারনাল স্টোরেজ 256GB পর্যন্ত বাড়ানো যাবে।

টেকনো স্পার্ক 8 স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে 16 মেগাপিক্সেলের ক্যামেরা এবং সেকেন্ডারি সেন্সর হিসেবে রয়েছে একটি AI লেন্স। সাথে পেয়ে যাবেন কোয়াড LED ফ্ল্যাশ। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্যও এই টেকনো স্পার্ক 8 স্মার্টফোনে দেওয়া হয়েছে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য পেয়ে যাবেন 5,000mAh ব্যাটারি।

কানেক্টিভিটির জন্য টেকনো স্পার্ক 8 স্মার্টফোনে রয়েছে 4G LTE নেটওয়ার্ক, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0 ভার্সন, GPS, Micro-USB চার্জিং পোর্ট এবং 3.5mm হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে এই ফোনে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়্যান্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে। সিকুরিটির জন্য এতে পেয়ে যাবেন রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

আরও পড়ুনঃ Lenovo Xiaoxin Pad Pro লঞ্চ হল, দেখুন দাম ফিচার ও স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close