AndroidGadgetsMobile phoneSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyVivoটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

মার্চের শেষেই ভারতের বাজারে হাজির হচ্ছে Vivo X60 সিরিজ স্মার্টফোন।

Tech News– মার্চের শেষেই ভারতে বাজারে হাজির হতে চলেছে Vivo X60 সিরিজ স্মার্টফোন। এই ফ্ল্যাগশিপ সিরিজে রয়েছে তিনটি স্মার্টফোন: ভিভো X60, X60 Pro এবং X60 Pro Plus স্মার্টফোন।

স্মার্টফোন নির্মাতা কোম্পানি ভিভো মার্চ মাসের শেষ বা এপ্রিল মাসের শুরুতেই ভারতের বাজারে নতুন ফ্ল্যাগশিপ ভিভো X60 সিরিজ লঞ্চ করবে। কোম্পানির এই X60 সিরিজে মোট তিনটি স্মার্টফোন থাকবে, যেগুলি হল X60, X60 Pro এবং X60 Pro Plus.

অনেক আগেই Vivo কোম্পানির পক্ষ থেকে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছিল যে, ভারতের বাজারে Vivo X60 Pro+ লঞ্চ করবে মার্চ মাসে।

আরও পড়ুনঃ কম দামে দুর্দান্ত ফিচার নিয়ে বাজারে হাজির Poco M3 স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

Vivo X60 Pro+

সম্প্রতি 91mobiles ওয়েবসাইট এর একটি রিপোর্টে বলা হয়েছে, Vivo কোম্পানি হয়তো সবার প্রথম তাদের X60 বা X60 Pro স্মার্টফোন লঞ্চ করতে পারে ভারতে। এই থেকে পরিষ্কার যে, এই সিরিজের তিনটি ফোনই ধীরে ধীরে ভারতে লঞ্চ করবে Vivo কোম্পানি।

Vivo X60 smartphoneএই X60 সিরিজের মধ্যে Vivo X60 Pro Plus স্মার্টফোনটি হল কোম্পানির প্রথম স্মার্টফোন, যার মধ্যে থাকবে Qualcomm Snapdragon 888 5G প্রসেসর। এই ফোনটি গত মাসেই চিনের বাজারে লঞ্চ হয়েছে যার দাম- CNY 4,998, ভারতীয় মুদ্রায় প্রায় 56,500 টাকার মত।

Vivo X60 Pro Plus ফোনটিতে gimbal স্টেবিলাইজেশনের মতো চমৎকার ফিচার্স দেওয়া হয়েছে। এই অত্যাধুনিক প্রযুক্তি সর্বপ্রথম বেবহার করা হয়েছিল Vivo X50 Pro ফোনে। ক্যামেরা লেন্সের মধ্যে দিয়ে লাইট ট্রান্সমিশনের জন্য এই ফোনে থাকছে Zeiss T* কোটিং।

আরও পড়ুনঃ কম দামে দুর্দান্ত ফিচার নিয়ে বাজারে হাজির Poco M3 স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

ভিভো X60 Pro Plus ফোনে 6.56 ইঞ্চির Super AMOLED ডিসপ্লে রয়েছে, এর রিফ্রেশ রেট 120Hz এবং ডিসপ্লের মধ্যে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। সফ্টওয়্যারের জন্য ভিভো X60 Pro+ ফোনটি OriginOS 1.0 বেসড Android 11 দ্বারা চলবে।

পাওয়ারের জন্য এতে অত্যন্ত শক্তিশালী 4,200mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 55W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপের এই ভিভো X60 Pro Plus ফোনে একটি 48 মেগাপিক্সেলের Sony IMX598 প্রাইমারি লেন্স, 50 মেগাপিক্সেলের Samsung GN1 সেন্সর, 32 মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর ও একটি 8 মেগাপিক্সেলের পেরিস্কোপ ক্যামেরা থাকবে, যাতে 60x সুপার জ়ুম কোয়ালিটি সাপোর্ট করবে।

সেলফি এবং ভিডিও কলিং এ জন্য এই ফোনে একটি পাঞ্চ হোল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আরও পড়ুনঃ 5000mAh ব্যাটারি নিয়ে বাজারে আসতে পারে Samsung Galaxy A72 স্মার্টফোন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button