AndroidGadgetsMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyVivoটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

খুবই কম দামে 5000mAh এর ব্যাটারি নিয়ে লঞ্চ হল Vivo Y30G স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার

Vivo কোম্পানি Vivo Y30G ফোনটিকে খুবই কম দামে লঞ্চ করেছে। এই নতুন স্মার্টফোনে রয়েছে অত্যন্ত শক্তিশালী 5,000mAh ব্যাটারি ও MediaTek Helio প্রসেসর। চলুন জেনে নেওয়া যাক Vivo Y30G ফোনটির দাম এবং ফিচার্স।

তিনটি কালার ভ্যারিয়্যান্ট-এ ফোনটিকে উপলব্ধ করা হয়েছে- অবসিডিয়ান ব্ল্যাক, ডন হোয়াইট এবং অ্যাকোয়া ব্লু। এই ফোনটিকে আপাতত চীনের বাজারে লঞ্চ করা হয়েছে। আশা করছি খুব তাড়াতাড়ি ফোনটিকে অন্যান্য মার্কেটে আনা হবে।

vivo y30g smartphone

আরও পড়ুনঃ ১০০০০এমএএইচ ব্যাটারি নিয়ে লঞ্চ হতে চলেছে Gionee M30 স্মার্টফোন, দাম ১৫ হাজারের মধ্যে।

এই স্মার্টফোনে একাধিক আকর্ষণীয় ফিচার্স দেওয়া হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হল 5000mAh এর ব্যাটারি, MediaTek Helio চিপসেট, 8GB RAM এবং ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ।

Vivo Y30G ফিচার্স

এই ফোনে 6.51 ইঞ্চির ফুল HD+ LCD ডিসপ্লে দেওয়া হয়েছে, এর অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং স্ক্রীন রেজুলসন 1600 পিক্সেল বাই 720 পিক্সেল। পারফরম্যান্সের জন্য এই ফোনে MediaTek Helio P65 প্রসেসর বেবহার করা হয়েছে, যা পেয়ার করা থাকছে 8GB RAM-এর সাথে। Vivo Y30G ফোনটি Android 11 বেসড OriginOS 1.0 অপারেটিং সিস্টেমে চলবে। এর মধ্যে রয়েছে 128GB ইন্টারনাল স্টোরেজ।

Vivo Y30G ফোনে একটি অত্যন্ত শক্তিশালী 5000mAh এর নন-রিমুভাল ব্যাটারি দেওয়া হয়েছে, যা 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানি দাবি অনুযায়ী, ফোনটির 68% চার্জ হতে সময় লাগবে মাত্র এক ঘণ্টা।

ফোনটির মধ্যে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়েছে, যার সাহায্যে ফোনটির ইন্টারনাল স্টোরেজ 1TB পর্যন্ত বাড়ানো যাবে। উন্নত গেমিং পারফরম্যান্সের জন্য এই ফোনে Multi-Turbo 5.0 এবং Game Box 9.0 ফিচার দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ 108MP ক্যামেরাযুক্ত Redmi Note 10 Pro Max ফোনের আজ প্রথম সেল, রয়েছে 1,500 টাকার ডিস্কাউন্ট

ফোটোগ্রাফির জন্য Vivo Y30G ফোনে ডুয়াল-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি সেন্সরটি হল 13 মেগাপিক্সেলের। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে একটি 02 মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে একটি 08 মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

4G LTE, Wi-Fi, Bluetooth 5.0, একটি micro-USB port এবং একটি 3.5mm হেডফোন জ্যাক ইত্যাদি ফিচার দেওয়া হয়েছে। সিকুরিটির জন্য এই ফোনে পেয়ে যাবেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার।

Vivo Y30G দাম

চীনের বাজারে ফোনটির দাম রাখা হয়েছে CNY 1,499, যা ভারতীয় মুদ্রায় প্রায় 16,700 টাকা। এই দাম ফোনটির 8GB RAM ও 128GB ইন্টারনাল স্টোরেজ ভেরিয়েন্টের। আশা করছি খুব শিগগিরই Vivo Y30G ফোনটিকে ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে লঞ্চ করা হবে।

আরও পড়ুনঃ 5G নেটওয়ার্ক সাপোর্টের সাথে লঞ্চ হল IQOO Z3 স্মার্টফোন, রয়েছে দুর্দান্ত ফিচার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button