5GAndroidGadgetsMobile phoneReviewSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyVivoটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

বাজারে লঞ্চ হয়ে গেল Vivo 5G স্মার্টফোন Vivo Y52s, রয়েছে মিডিয়াটেক ডাইমেন্সিটি প্রসেসর।

কিছু দিন থেকেই আলোচনায় ছিল Vivo Y52s স্মার্টফোনটি। ভিভো কোম্পানি ফোনটিকে চিনের বাজারে লঞ্চ করেছে। Vivo এর এই লেটেস্ট স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেন্সিটি 720 SoC প্রসেসর, ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে, ৫০০০এমএএইচ এর ব্যাটারি।

Vivo Y52s ফোনটিকে আপাতত চিনের বাজারে লঞ্চ করা হয়েছে। ফোনটিকে কবে ভারতের বাজারে লঞ্চ করা হবে সেই সম্পর্কে কোন তথ্য কোম্পানির তরফে প্রকাশিত করা হয়নি।

আরও পড়ুনঃ লঞ্চ হল সবচেয়ে সস্তা ৫জি স্মার্টফোন ZTE Blade V2021 5G, দাম ১১ হাজার টাকার মত।

Vivo Y52s ফোন ফিচার

Vivo Y52s ফোনটির মধ্যে রয়েছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি+ ওয়াটারড্রপ নচ আইপিএস এলসিডি ডিসপ্লে। যার স্ক্রীন রেজুলসন ১০৮০ পিক্সেল বাই ২৪০৮ পিক্সেল এবং 401ppi পিক্সেল ডেনসিটি।

vivo y52s smartphoneভিভো এর এই নতুন স্মার্টফোনে প্রসেসর হিসাবে রয়েছে মিডিয়াটেক ডাইমেন্সিটি ৭২০ সক ৫জি প্রসেসর এবং Android 10 অপারেটিং সিস্টেম। পাওয়ারের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে ৫০০০এমএএইচ এর লি-পলিমার নন-রিমুভাল ব্যাটারি। যা ১৮ ওয়াট ফাস্ট চারজিং সাপোর্ট করবে।

ভিভো Y52s ফোনটিকে দুটি স্টোরেজ ভেরিয়েন্টের সাথে লঞ্চ করা হয়েছে। যার একটিতে রয়েছে ০৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। অপর ভেরিয়েন্টটি এসেছে ০৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের সাথে। মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

আরও পড়ুনঃ দাম কমানো হয়েছে Nokia C3 স্মার্টফোনের, কিনুন মাত্র ৬,৯৯৯ টাকা দিয়ে।

ক্যামেরার কথা বললে এতে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি সেন্সর হল ৪৮ মেগাপিক্সেলের। এছাড়া রয়েছে ০২ মেগাপিক্সেলের দ্বিতীয় সেন্সর। এতে ডুয়েল এলইডি ফ্ল্যাশ দেওয়া হয়েছে। সেলফি এবং ভিডিও কলিং এর জন্য ফোনটির সামনে রয়েছে ০৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা।

কানেক্টিভিটির দিক জন্য এই Vivo Y52s স্মার্টফোনে 5G, 4G LTE, Wi-Fi, Bluetooth, GPS, 3.5mm অডিও জ্যাক এবং USB Type-C পোর্ট ইত্যাদি ফিচার রয়েছে।

Vivo Y52s ফোনের দাম

ভিভো Y52s স্মার্টফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম চিনে ১৫৯৮ ইউয়ান। ভারতীয় মুদ্রায় প্রায় ১৮,০৬০ টাকা। এদিকে এর ৮জিবি র‍্যাম ও ১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়্যান্টসের দাম রাখা হয়েছে ১৭৯৮ ইউয়ান, ভারতীয় মুদ্রায় প্রায় ২০,৩০০ টাকা। চিনের বাজারে ভিভো Y52s ফোনটির অনলাইনে বিক্রি আগামী ১২ ডিসেম্বর থেকে শুরু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button