Tech BanglaTechnologyTicks and TripsUncategorizedবাংলা নিউজ

Whatsapp আকাউন্ট হতে পারে হ্যাক, সাইবার হ্যাকাররা ওত পেতে বসে আছে।

Whatsapp Account HackWhatsapp Account হতে পারে হ্যাক- ওত পেতে বসে আছে হ্যাকারদের দল, ভুলেও এই কাজটি করবেন না Whatsapp এ। যেকোনো মুহূর্তে হতে পারে আপনার Whatsapp একাউন্ট হ্যাক। হয়াটসঅ্যাপ এর ফেক একাউন্ট বানিয়ে ইউজারদের সমস্ত তথ্য হাতিয়ে নেওয়ার চেষ্টায় বসে আছে একদল সাইবার হ্যাকার। WABetaInfo এর তরফ থেকে আবগত করা হয়েছে যে, ইউজার রা কোনও মতেই হয়াটসঅ্যাপ এর মডিফায়েড ভার্সন যেন বেবহার না করেন।

তাই গুগল প্লে স্টোর থেকে Whatsapp এর অফিসিয়াল ভার্সন ছাড়া অন্য কোনও ধরণের মডিফায়েড ভার্সন মোবাইল এ ইন্সটল করবেন না। সাইবার হ্যাকাররা জাল Whatsapp একাউন্ট কে আকর্ষণীয় বানিয়ে এবং কিছু ফিচারসের লোভ দেখিয়ে ইউজারদের গোপন তথ্য হাতিয়ে নিচ্ছে। তাই হয়াটসঅ্যাপ এর অফিসিয়াল অ্যাপ ছাড়া অন্য কোনও ধরণের অ্যাপ বেবহার করবেন না। আরও পড়ুনঃ 6GB RAM এবং বড় ডিসপ্লে নিয়ে বাজারে হাজির হচ্ছে Infinix Note 7 Smartphone.

Whatsapp আকাউন্ট হতে পারে হ্যাক

যে কোনও মুহূর্তে হতে পারে আপনার হয়াটসঅ্যাপ একাউন্ট হ্যাক। WABetaInfo এর তরফ থেকে টুইট করে জানানো হয়েছে যে, হয়াটসঅ্যাপ এর মডিফায়েড ভার্সন ইউজার রা বেবহার না করেন। কারন সেখানেই ফাঁদ পেতে বসে আছে সাইবার হ্যাকাররা।

মডিফায়েড হয়াটসঅ্যাপ ভার্সন এ রয়েছে কিছু আকর্ষণীয় ফিচার, যার ফলে ইউজার রা এই Whatsapp ভার্সন টি নিজেদের মোবাইল এ ইন্সটল করছে। আর এ থেকে নিমেষের মধ্যেই হ্যাকাররা সেই সব ইউজার দের তথ্য হাতিয়ে নিচ্ছে। WABetaInfo এর তরফ থেকে আরও জানানো হয়েছে যে Facebook এর সংস্থা হয়াটসঅ্যাপ এই মডিফায়েড ভার্সনটি যাচাই করে দেখে নি। যদি কোন ব্যাক্তি কোন কারনে এই মডিফায়েড হয়াটসঅ্যাপ অ্যাপ বেবহার করেন তাহলে সেই ব্যাক্তির Whatsapp একাউন্ট চিরতরে ব্যান করতে পারে হয়াটসঅ্যাপ কোম্পানি।

এই ধরণের ঘটনা এর আগেও বহু বার ঘটেছে। বিশ্বের বেশ কিছু দেশে হয়াটসঅ্যাপ ইউজার রা এই ধরণের হ্যাকারদের ফাঁদে পা দিয়ে প্রচুর টাকা হারিয়েছেন। এই সব সাইবার হ্যাকাররা কিছু ব্যাক্তি কে টার্গেট করে তাদের হয়াটসঅ্যাপ এর সমস্ত গোপনীয় তথ্য থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়। কিছু সফটওয়্যার এর মাধ্যমে খুব সহজেই হয়াটসঅ্যাপ বেবহারকারিদের চ্যাট এক্সেস করতে পারে হ্যাকাররা। তাছাড়া হ্যাকাররা আপনার চ্যাট বা মেসেজের মধ্যে কারসাজিও করতে পারে।

আরও পড়ুনঃ মাত্র ৬ হাজার টাকার কমে Lava নিয়ে এসেছে তাদের নতুন স্মার্টফোন Lava Z61 Pro.

কিভাবে সাবধান হবেনঃ

এই হ্যাক থেকে বাঁচতে হলে অবলম্বন করতে হবে কিছু সাবধানতা। কোনও ভাবেই প্লে স্টোর থেকে Whatsapp এর অফিশিয়াল ভার্সন ছাড়া অন্য কোন ভার্সন বা মডিফায়েড অ্যাপ মোবাইল এ ইন্সটল করা যাবে না। নতুন ফিচার বা হয়াটসঅ্যাপ আপডেট এর জন্য WABetaInfo এর অফিশিয়াল টুইটার একাউন্টে নজর রাখুন। তাছাড়া আপনি হয়াটসঅ্যাপ এর বিটা ভার্সন টি বেবহার করতে পারেন। যদি আপনার মনে হয় আপনার একাউন্ট হ্যাক হয়ে গেছে তাহলে সাথে সাথে আপনার হয়াটসঅ্যাপ অ্যাপ মোবাইল থেকে ডিলিট করুন এবং পুনরায় সেটি ইন্সটল করুন।

আরও পড়ুনঃ Jio Phone 3- জিও বাজারে আনতে চলেছে সস্তা বাজেট স্মার্টফোন।

Tags

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close