GadgetsSmartwatchXiaomiটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

Xiaomi MITU 4G Phone Watch 5C স্মার্টওয়াচ লঞ্চ হল, রয়েছে লোকেশন ট্র্যাকিং ফিচার

চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি Xiaomi সম্প্রতি বাচ্চাদের জন্য তাদের ঘরোয়া মার্কেট অর্থাৎ চিনে লঞ্চ করেছে দুর্দান্ত  একটি স্মার্টওয়াচ। যার নাম Xiaomi MITU Children 4G Phone Watch 5C

Xiaomi MITU 4G Phone Watch 5C smartwatch

আরও পড়ুনঃ Motorola Defy Rugged স্মার্টফোন 5000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, দেখুন দাম, ফিচার ও স্পেসিফিকেশন

এই স্মার্টওয়াচটিকে বাচ্চাদের সুরক্ষা ও নিরাপত্তার বেস করে বানানো হয়েছে। এই স্মার্টওয়াচে রয়েছে লোকেশন ট্র্যাকিং ফিচার, অ্যাক্টিভিটি ট্র্যাকিং ফিচার, ভিডিও কলিং ও ভয়েস অ্যাসিস্টেন্ট সাপোর্টের মতো গুরুত্বপূর্ণ ফিচার।

এছাড়াও এই স্মার্টওয়াচটিতে 4G নেটওয়ার্ক কানেকশন উপলব্ধ রয়েছে। এতে সিম কার্ড লাগানো যাবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক এই স্মার্টওয়াচটির দাম, ফিচার ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত।

Xiaomi কোম্পানি চীনের বাজারে এই স্মার্টওয়াচের দাম রেখেছে 379 ইউয়ান (যা ভারতীয় মুদ্রায় প্রায় 4,300 টাকার মত)। আশা করা যায় যে Xiaomi MITU Children 4G Phone স্মার্টওয়াচকে ভারত সহ বিশ্বের অন্যান্য মার্কেটে খুব শীঘ্রই লঞ্চ করা হবে।

আরও পড়ুনঃ Realme Buds Q2 ভারতে 24 জুন লঞ্চ হবে, দেখুন সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

Xiaomi MITU Children 4G Phone Watch 5C ফিচার

এর মধ্যে রয়েছে 1.4 ইঞ্চির রঙিন ডিসপ্লে। এর মধ্যে পেয়ে যাবেন লোকেশন ট্র্যাকিং ফিচার। যার সাহায্যে বাচ্চাদের মুভমেন্ট বা লোকেশনকে সর্বক্ষণ ট্র্যাক করা যাবে। স্পোর্টিং লুকের সাথে আসা এই স্মার্টওয়াচটিতে কোম্পানির নিজস্ব XiaoAI ভয়েস অ্যাসিস্টেন্ট ফিচারের সুবিধা দেওয়া হয়েছে।

এই MITU Children 4G Phone Watch 5C বেশ কয়েকটি নতুন ও অত্যাধুনিক ফিচারের সাথে কনফিগার করে লঞ্চ করা হয়েছে। যেগুলি ছোট বাচ্চাদের অ্যাক্টিভিটি এবং শিডিউল ট্র্যাক করতে সাহায্য করবে।

এদিকে ভিডিও কলিং এর জন্য এতে রয়েছে আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল যুক্ত একটি ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এই ডিভাইসটিতে 4G নেটওয়ার্ক সাপোর্ট দেওয়া হয়েছে। এই ডিভাইসটির মধ্যে সিম কার্ড বেবহার করা যাবে।

শাওমির এই স্মার্টওয়াচটিতে লার্নিং অ্যাপও ডাউনলোড করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টওয়াচটিতে 900mAh ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা দীর্ঘস্থায়ী পাওয়ার ব্যাকআপ দেবে বলে কোম্পানি দাবি করেছে। উক্ত স্মার্টওয়াচটিকে 20 মিটার গভীর জলে পরে সুইমিং করা যাবে।

আরও পড়ুনঃ boAt Airdopes 281 Pro ইয়ারবাডটি খুবই সস্তায় লঞ্চ হল, দেখুন দাম ও স্পেসিফিকেশন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close