Tech NewsTech News IndiaTechnologyবাংলা খবরবাংলা টেক নিউজ

TikTok এর মত YouTube লঞ্চ করেছে YouTube Shorts, যেখানে ছোট ছোট ভিডিও আপলোড করা যাবে।

YouTube ShortsYouTube Shorts- TikTik অ্যাপস নিষেধাজ্ঞা জারি হওয়ার পরেই ভারতে বেশ কয়েকটি ছোট ভিডিও তৈরির অ্যাপস চালু হয়েছে। অনেক টেক কোম্পানি টিকটক ব্যান হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে শর্ট ভিডিও অ্যাপস লঞ্চ করেছে। কিন্তু এখনও পর্যন্ত কোন অ্যাপস টিকটকের মতো জনপ্রিয়তা অর্জন করতে পারে নাই।

YouTube Shorts

এই মুহূর্তে, YouTube টিকটকের মতো ভারতে শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম YouTube Shorts চালু করেছে। টিকটকের মতো ইউটিউবের এই প্ল্যাটফর্মে শর্ট ভিডিও আপলোড করা যাবে। এর সাথে, ইউটিউবের লাইসেন্সযুক্ত গানগুলিকেও এডিটিং করে বেবহার করা যাবে।

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

কিছুদিন আগে পর্যন্ত টিকটক ভারতে একটি জনপ্রিয় শর্ট ভিডিও অ্যাপস ছিল। টিকটক ব্যবহার করাতে শীর্ষ দেশগুলির তালিকা ছিল ভারত। এই শর্ট ভিডিও অ্যাপটির প্রায় 200 মিলিয়ন ব্যবহারকারী ভারতে ছিল। এদিকে ইউটিউবে ভারতে প্রায় 308 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী রয়েছে। এই সংখ্যাটি টিকটকের চেয়ে অনেক বেশি।

তবে এই সমস্ত ইউজারকে ইউটিউব শর্টস প্লাটফর্ম-এ আনা খুব একটা সহজ হবে না গুগল এর পক্ষে। এর আগে ইনস্টাগ্রামের রিলস ফিচারটি টিকটকের প্রতিযোগিতায় আনা হয়েছিল। তবে ইনস্টাগ্রামের রিলস ফিচারটি টিকটকের মতো জনপ্রিয়তা অর্জন করতে পারেনি।

টিকটক ভারতে জনপ্রিয়তা অর্জনের প্রধান কারন ছিল এর ইউজার ইন্টারফেস, ভিডিও এডিটিং এবং শেয়ারিং ফিচার। যা এখনও কোন শর্ট ভিডিও মেকিং অ্যাপসের মধ্যে দেওয়া নেই। ভারতে অনেক অ্যাপস রয়েছে যা হুবহু টিকটকের মত। তবে এতে ইউজাররা টিকটকের মত এক্সপ্রিয়েন্স পায়নি। এবার দেখার যে YouTube Shorts প্লাটফর্মটি ভারতে কতটা সাফল্য লাভ করে।

আরও পড়ুনঃ Realme 7 স্মার্টফোনের প্রথম ফ্ল্যাশ সেলে বিক্রি হয়েছে ১,৮০,০০০ ইউনিট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button