5GAndroidMobile phoneSmartphoneTech BanglaTech NewsTech News IndiaZTEটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

ZTE Axon 30 5G স্মার্টফোন অবিশ্বাস্য ফিচার নিয়ে লঞ্চ হল, রয়েছে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা

ZTE Axon 30 5G স্মার্টফোন লঞ্চ হল। এর মধ্যে রয়েছে আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা। এছাড়া এতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, এবং 4,200mAh এর পাওয়ারফুল ব্যাটারি।

ZTE Axon 30 5G smartphone

আরও পড়ুনঃ Molife Sense 510 স্মার্টওয়াচ কলিং ফিচার সহ লঞ্চ হল, দাম খুবই কম

ফোনটিতে ফ্রন্ট ফেসিং ক্যামেরার জন্য কোন নচ বা কাটআউট নেই। স্মার্টফোনের ডিসপ্লের মধ্যেই লুকিয়ে আছে সেলফি ক্যামেরা। ZTE কোম্পানি গত বছর ডিসেম্বর মাসে বিশ্বে এই ধরণের প্রথম স্মার্টফোন লঞ্চ করেছিল। যার মডেল নাম্বার হল ZTE Axon 20 5G।

ZTE কোম্পানি বিশ্বের প্রথম আন্ডার ডিসপ্লে ক্যামেরাযুক্ত স্মার্টফোনের সাক্সেসর হিসেবে এবার লঞ্চ করল Axon 30 5G স্মার্টফোন। স্মার্টফোন নির্মাতা কোম্পানি ZTE গতবছর Axon 20 5G লঞ্চ করার মাধ্যমে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে যে বেঞ্চমার্ক সৃষ্টি করেছিল, এখন Axon 30 5G সেই স্ট্যান্ডার্ডকে এক নতুন উচ্চতায় পৌঁছে দিবে বলে আশা করা যায়।

ZTE Axon 30 5G ফোনের দাম রাখা হয়েছে 2,198 ইউয়ান, যা ভারতীয় মুল্যে প্রায় 25,150 টাকার সমান। এই দাম ফোনটির 6 GB RAM ও 128 GB স্টোরেজ ভেরিয়েন্টের। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে যে, Axon 30 5G ফোনটিকে এই বছরের সেপ্টেম্বর মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ করা হবে।

আরও পড়ুনঃ Oppo Reno 6Z 5G স্মার্টফোন লঞ্চ হল, রয়েছে দুর্দান্ত ফিচার, দেখুন দাম

ZTE Axon 30 5G স্মার্টফোন ফিচার

Axon 30 5G ফোনে 6.62 ইঞ্চির ফুল-এইচডি প্লাস ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট120 হার্টজ এবং স্ক্রীন রেজুলসন 1080 পিক্সেল বাই 2400 পিক্সেল। এছাড়া ফোনটির স্ক্রিন কার্যকরভাবে নীল আলোর বিকিরণ হ্রাস করতে সক্ষম। এই ফোনটি ইতিহাসে প্রথম 5G স্মার্টফোন যা তিনটি আলাদা আই প্রটেকশন সার্টিফিকেট লাভ করেছে, TUV, SGS, এবং UL

ফোনটির মেন হাইলাইট হল অদৃশ্য সেলফি ক্যামেরা। ফোনটির ফ্রন্ট সেলফি ক্যামেরা আসলে কোয়াড পিক্সেল বাইনিং প্রযুক্তি সহ f/2.0 অ্যাপারচারযুক্ত 2.24 মাইক্রনের 16 মেগাপিক্সেল আন্ডার ডিসপ্লে ক্যামেরা। পারফরমান্সের জন্য ফোনটিতে Qualcomm Snapdragon 870 প্রসেসর বেবহার করা হয়েছে। সঙ্গে দেওয়া হয়েছে 12GB পর্যন্ত Ram এবং 256GB ইন্টারনাল স্টোরেজ। সফটওয়্যারের জন্য এতে Android 11 এবং ZTE-এর মাইওএস 11 কাস্টম অপারেটিং সিস্টেম রয়েছে।

Axon 30 5G ফোনটির পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে, যেগুলি হল 64 মেগাপিক্সেলের প্রাইমারি ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, 08 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, 05 মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং 02 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে 4,200mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে। যা 55W র‌্যাপিড চার্জিংয়ের সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুনঃ OnePlus Nord 2 স্মার্টফন লঞ্চ হল, রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং মিডিয়াটেক ডায়মেনসিটি প্রসেসর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
close