5GAndroidGadgetsMobile phoneSmartphoneTech BanglaTech NewsTech News IndiaTechnologyZTEটেকনোলজি নিউজবাংলা টেক নিউজ

লঞ্চ হল সবচেয়ে সস্তা ৫জি স্মার্টফোন ZTE Blade V2021 5G, দাম ১১ হাজার টাকার মত।

ZTE Blade V2021 5G smartphone- অবশেষে লঞ্চ হল সস্তা ৫জি স্মার্টফোন ZTE Blade V2021 5G । ফোনটিকে আপাতত চিনের বাজারে লঞ্চ করা হয়েছে। এর আগেও বিভিন্ন কোম্পানি ৫জি ফোন বাজারে নিয়ে এসেছে কিন্তু দাম এই ফোনের থেকে অনেক বেশি।

৫জি স্মার্টফোন ZTE V2021 5G ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেন্সিটি প্রসেসর। ফোনটির মুখ্য ফিচারগুলি হল ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৪০০০এমএএইচ এর ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেলযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ ইত্যাদি।

আরও পড়ুনঃ বড় ডিসপ্লে নিয়ে বাজারে লঞ্চ হয়েছে Vivo Y1s স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

ZTE Blade V2021 5G ফোন ফিচার

ZTE Blade V2021 5G ফোনে রয়েছে ৬.৫২ ইঞ্চির ফুল এইচডি+ ওয়াটারড্রপ নচ টিএফটি ডিসপ্লে। যার স্ক্রীন রেজুলসন ১৬০০পিক্সেল বাই ৭২০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এর ডিসপ্লের মধ্যে রয়েছে এফ/২.০ অ্যাপারচারযুক্ত ০৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। ফোনটির পিছনে উপলব্ধ রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ZTE Blade V2021 5G priceফটোগ্রাফির জন্য ফোনটির পিছনে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচারযুক্ত ৪৮ মেগাপিক্সেল। এছাড়া রয়েছে ০৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স ও ০২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর।

আরও পড়ুনঃ নোকিয়া নিয়ে এসেছে সস্তা স্মার্টফোন নোকিয়া ২.৪, দাম মাত্র ১০,৩৯৯ টাকা।

ZTE Blade V2021 5G ফোনটিতে দেওয়া হয়েছে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিডযুক্ত মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ প্রসেসর। ফোনটি Android 10 অপারেটিং সিস্টেমে চলবে। পাওয়ারের জন্য দেওয়া হয়েছে ৪০০০এমএএইচ এর ব্যাটারি। চারজিং এর জন্য ফোনটিতে সাপোর্ট করবে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং এতে ডুয়েল সিম বেবহার করা যাবে।

ফোনটি দুটি স্টোরেজ ভেরিয়েন্টের সাথে বাজারে এসেছে। যার একটিতে থাকছে ৪জিবি র‍্যাম এবং ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ। ওপর ভেরিয়েন্টে রয়েছে ৬জিবি র‍্যাম এবং ১২৮জিবি স্টোরেজ। মেমোরি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ZTE Blade V2021 5G দাম

ZTE V2021 5G ফোনটিকে আপাতত চীনের বাজারে লঞ্চ করা হয়েছে। চীনের বাজারে ফোনটি ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯ উইয়ান (ভারতীয় মুদ্রায় ১১,২৬৮ টাকা)। এদিকে ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভেরিয়েন্ট দাম ১,৩৯৯ উইয়ান, যা ভারতীয় মুদ্রায় ১৫,৭৮০ টাকা। ফোনটিকে কবে ভারতের বাজারে লঞ্চ করা হবে সেই সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।

ডিসপ্লে ৬.৫২ ইঞ্চির ওয়াটারড্রপ টিএফটি ডিসপ্লে।
ক্যামেরা ৪৮+০৮+০২ এমপি রিয়্যার এবং ০৮ এমপি সেলফি ক্যামেরা।
ব্যাটারি ৪০০০এমএএইচ।
র‍্যাম ০৪ বা ০৬ জিবি
ইন্টারনাল স্টোরেজ ৬৪ বা ১২৮ জিবি
প্রসেসর ও অপারেটিং সিস্টেম মিডিয়াটেক ডাইমেন্সিটি ৭২০ অক্টাকোর প্রসেসর ও Android 10 অপারেটিং সিস্টেম।
সেন্সর রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
নেটওয়ার্ক ৫জি, ৪জি, ৩জি, ২জি

আরও পড়ুনঃ ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে Honor 30i স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button